1. mohib.bsl@gmail.com : admin :
  2. govsarsdc@gmail.com : govsarsdc : সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ, আগৈলঝাড়া
অধ্যক্ষ, প্রফেসর সরদার আকবর আলী – সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:২৩ পূর্বাহ্ন
নোটিশ :
২০২২সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ- ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ৩য় সপ্তাহের (বাংলা,ইংরেজি) অ্যাসাইনমেন্ট প্রকাশ ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমা দেয়ার শেষ সময়, ২৮/৬/২১ তারিখ বেলা ২টা। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমার শেষ তারিখ ২১/৬/২১, সোমবার, বেলা-২টা ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ বিএম শাখার অ্যাসইনমেন্ট এর রুটিন প্রকাশ ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের শাখা ও বিষয় পরিবর্তনের নোটিশ শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের কুইজ লিংক

অধ্যক্ষ, প্রফেসর সরদার আকবর আলী

  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

সংক্ষিপ্ত পরিচিতি:

প্রফেসর সরদার আকবর আলী বরিশাল জেলার গৌরনদী উপজেলাধীন আশোকাঠী গ্রামে ১৯৬৪ সালের ৩০ শে নভেম্বর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম সরদার করম আলী এবং মাতার নাম আছিয়া খাতুন। তিনি ১৯৮০ সালে গণিত বিষয়ে লেটারসহ এসএসসি পরীক্ষায় পালরদী মাধ্যমিক বিদ্যালয় থেকে, যুক্তবিদ্যা বিষয়ে লেটরসহ ১৯৮২ সালে সরকারি বিএম কলেজ থেকে এইচএসসি, ৯ম স্থানসহ ১৯৮৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বিএ (সম্মান) এবং ১৯৮৬ সালে একই বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিষয়ে এমএ পরীক্ষায় কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন। পরীক্ষার প্রতি স্তরেই তিনি মেধাবৃত্তি লাভ করেন।

তিনি সরকারি মাধ্যমিক বিদ্যালয়সহ ব্যাংক, বীমা এবং প্রাইভেট ফার্মে চাকুরী করে অভিজ্ঞতা অর্জন করেন। তিনি ১৯৯৩ সালে বিসিএস (সাধারণশিক্ষা) ক্যাডারে যোগদান করে পিরোজপুর সরকারি সোহরাওয়ার্দী কলেজ, বরিশাল সরকারি মহিলা কলেজ, বাগেরহাটের সরকারি পিসি কলেজ, পটুয়াখালী সরকারি কলেজ, চাখারের সরকারি ফজলুল হক কলেজ, সরকারি বিএম কলেজ এবং বরিশাল শিক্ষা বোর্ডে প্রেষণে কলেজ পরিদর্শকের পদে চাকুরী করেন। তিনি শিক্ষা প্রশাসন ও উচ্চশিক্ষার উপর নায়েম, জাতীয় বিশ্ববিদ্যালয়, বিশ্বব্যাংক ও বাংলাদেশ স্কাউটসসহ অনেক প্রতিষ্ঠানে প্রশিক্ষণ গ্রহণ করেছেন। তিনি বাংলাদেশ স্কাউটসের একজন নিয়মিত ট্রেনার। চাকুরিজীবনে তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে সরকারের শিক্ষানীতি বাস্তবায়নের জন্য এবং গুণগত শিক্ষার মানোন্নয়নের জন্য কাজ করেন। শিক্ষাক্ষেত্রে বিশেষ অবদানের জন্য তিনি শেরেবাংলা সম্মাননাসহ বিভিন্ন পুরস্কারে ভূষিত হন।

তিনি বিসিএস সাধারণ শিক্ষা সমিতির যুগ্ম-মহাসচিব (বরিশাল অঞ্চল) পদে দুইবার নির্বাচিত হন এবং বাংলাদেশ ইতিহাস সমিতির যুগ্ম- সাধারণ সম্পাদক। ব্যক্তিগত জীবনে প্রফেসর সরদার আকবর আলী বিবাহিত। তার স্ত্রী একজন গৃহিনী এবং তার একটি পুত্র ও একটি কন্যা সন্তান আছে।

প্রফেসর সরদার আকবর আলী ২০১৯ সালের ৩০ জুন সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজে অধ্যক্ষ পদে যোগদান করেন এবং সকলের সহযোগিতা নিয়ে কলেজের সার্বিক উন্নয়ন কাজ করে যাচ্ছেন। ইতোমধ্যে তিনি শিক্ষাকার্যক্রমের প্রভূত উন্নয়ন সাধনের পাশাপাশি কলেজে একটি সুন্দর শিক্ষাবান্ধব পরিবেশ তৈরি করতে সক্ষম হয়েছেন। শিক্ষার পাশাপাশি নানামুখী সহশিক্ষাক্রমিক কার্যক্রমও তিনি যোগদানের পর শুরু হয়েছে; তার হাত ধরেই সমৃদ্ধির পথে এগিয়ে যাচ্ছে সদ্য সরকারিকৃত এই কলেজটি।

ছেলেবেলা হতেই নিজ ধর্মের প্রতি অনুরক্ত থেকেও তিনি ধর্মনিরপেক্ষ ও মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত।

ব্যক্তিগত তথ্য:

আইডি নং-৬৯৭৮

জন্মতারিখ-৩০-১১-১৯৬৪

রক্তের গ্রুপ- বি পজেটিভ

মোবাইল-০১৭১২৮০৮৯৮৭

 

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © Developed by: Mohib Khan.
Theme Customized By BreakingNews