1. mohib.bsl@gmail.com : admin :
  2. govsarsdc@gmail.com : govsarsdc : সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ, আগৈলঝাড়া
মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি – সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজ
রবিবার, ২৫ জুলাই ২০২১, ০৯:৪০ পূর্বাহ্ন
নোটিশ :
২০২২সালের এইচএসসি পরীক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম স্থগিত করা হয়েছে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের চতুর্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ- ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ৩য় সপ্তাহের (বাংলা,ইংরেজি) অ্যাসাইনমেন্ট প্রকাশ ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমা দেয়ার শেষ সময়, ২৮/৬/২১ তারিখ বেলা ২টা। ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ২য় সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট জমার শেষ তারিখ ২১/৬/২১, সোমবার, বেলা-২টা ২০২২ সালের এইচএসসি পরীক্ষার্থীদের ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ বিএম শাখার অ্যাসইনমেন্ট এর রুটিন প্রকাশ ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের শাখা ও বিষয় পরিবর্তনের নোটিশ শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবসের কুইজ লিংক

মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি

  • Update Time : শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

সংক্ষিপ্ত পরিচিতি:

দখিন বাংলার রাজনৈতিক অভিভাবক ও উন্নয়নের রূপকার, সাবেক চিফ হুইপ, পার্বত্য শান্তিচুক্তির প্রণেতা ও বর্তমান পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন পরিবীক্ষণ কমিটির আহবায়ক (মন্ত্রী পদমর্যাদায়) ও চারবারের নির্বাচিত সংসদ সদস্য শিক্ষানুরাগী আবুল হাসানাত আবদুল্লাহ ১৯৪৪ সালের ১০ ডিসেম্বর আগৈলঝাড়া উপজেলার, গৈলা ইউনিয়নের সেরাল গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার পিতা ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিত্ব, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মন্ত্রী, সরকারি শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজের প্রতিষ্ঠাতা ও বরিশাল প্রেসক্লাবের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য আবদুর রব সেরনিয়াবাত। যিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু পরিবারের সাথে সপিরবার শাহাদত বরণ করেন। এই কালরাতে আবুল হাসানাত আব্দুল্লাহ তার পিতার সাথে মা, সহোদর এবং জ্যেষ্ঠ সন্তান শিশু সুকান্ত আবদুল্লাহকেও হারান।

হাসানাত আবদুল্লাহ ১৯৭৩ সালে বরিশাল উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। তিনি অধুনালুপ্ত বরিশাল পৌরসভারও চেয়ারম্যান ছিলেন। তিনি পঞ্চম, ষষ্ঠ, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। দক্ষিণবঙ্গের উন্নয়নে তিনি একমাত্র অবিসংবাদিত নেতায় পরিণত হয়েছেন। গোটা দক্ষিণবঙ্গে আওয়ামী রাজনীতির হাল তিনি শক্ত হাতে ধরে আছেন। তিনি জাতীয় সংসদের চিফ হুইপ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও এলজিইডি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি মন্ত্রী পদমর্যাদায় পার্বত্য শান্তিচুক্তি পরিবীক্ষণ কমিটির আহবায়কের দায়িত্ব পালন করছেন।

আবুল হাসানাত আব্দুল্লাহ একজন শিক্ষানুরাগী হিসেবে পিতার প্রতিষ্ঠিত শহীদ আবদুর রব সেরনিয়াবাত ডিগ্রী কলেজটিকে তার প্রত্যক্ষ নজরদারিতে আগৈলঝাড়া উপজেলার একমাত্র উচ্চশিক্ষার কেন্দ্রে পরিণত করেছেন। তার চাহিদার ফলেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কলেজটি ২০১৮ সালে সরকারিকরণ করেন। আমরা শিক্ষক-কর্মচারি তথা কলেজ পরিবারের সবাই আবুল হাসানাত আব্দুল্লাহ ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ।

সূত্র: https://bn.wikipedia.org/wiki/%E0%A6%86%E0%A6%AC%E0%A7%81%E0%A6%B2_%E0%A6%B9%E0%A6%BE%E0%A6%B8%E0%A6%A8%E0%A6%BE%E0%A6%A4_%E0%A6%86%E0%A6%AC%E0%A6%A6%E0%A7%81%E0%A6%B2%E0%A7%8D%E0%A6%B2%E0%A6%BE%E0%A6%B9

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © Developed by: Mohib Khan.
Theme Customized By BreakingNews